1. admin@durnitybarta24.com : admin :
  2. sumonbpl2020@gmail.com : sumon hasan : sumon hasan
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৪:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
লকডাউনে বেনাপোলে বেড়েছে চুরির প্রবণতা বেনাপোলে ডিবির অভিযানে ইয়াবা সহ আটক ২ বেনাপোল পৌর স্বেচ্ছাসেবক লীগের ২৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন বেনাপোলে সুদ ব্যবসায়ী হাসেমের লাগামহীন সুদ বাণিজ্যে ছাত্রলীগ নেতা আল-ইমরানের মৃত্যূতে বেনাপোলে শোকের ছায়া ১ম শ্রেনীর পৌরসভায় নির্বাহী কর্মকর্তা নিয়োগ: ক্ষমতা কমছে জনপ্রতিনিধিদের! বিশিষ্ট সাংবাদিক আজিজুর রহমান মঞ্জুর প্রাণনাশের হুমকি: থানায় অভিযোগ বেনাপোল পুটখালী সীমান্ত থেকে পিস্তল,গুলি ও ম্যাগজিন সহ আটক-২ শার্শায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টর শুভ উদ্বোধন অনুষ্ঠিত বেনাপোলে এনজিও কর্মির নিকট থেকে দুই লক্ষ টাকা ছিনতাইয়ের অভিযোগ !

শার্শায় মহাসড়কের উপর মাটির স্থর বৃষ্টির আগেই সরিয়ে না নিলে ঘটবে দূর্ঘটনা

  • সময় : রবিবার, ১৪ মার্চ, ২০২১
  • ২১৫ বার পঠিত

সুমন হোসেইন,শার্শা: যশোরের শার্শা উপজেলায় ইটভাটার টানা গাড়ির মাটি পড়ে কিলোমিটারের পর কিলোমিটার পাকা সড়ক পথচারীদের চলাচলের জন্য চরম ঝুকিপূর্ণ হয়ে উঠেছে। কিছু কিছু এলাকার সড়কের এতটাই বেহালদশা যে দেখে বুঝার উপায় নেই এই সড়কটি পাকা না কাঁচা। বৃষ্টি মৌসুম শুরুর আগেই সড়কে পড়ে থাকা মাটি সরিয়ে না ফেলা হলে বড় ধরনের দূর্ঘটনার আশংকা করছেন উপজেলা বাসি।
শনিবার (১৩ ই মার্চ) সরেজমিনে শার্শা উপজেলা ঘুরে দেখা যায় ব্যাঙের ছাতার মত বিভিন্ন এলাকায় গজিয়ে উঠেছে ইটভাটা। নিয়মনীতি তোয়াক্কা না করে পৌর শহরের আশপাশ থেকে শুরু করে প্রত্যন্ত গ্রামাঞ্চলের দিকে তাকালেও এখন দেখা যায় ইটভাটা। প্রতি বছর শীতমৌসুম শুরুর আগে থেকেই ভাটা মালিকরা মাটি সংগ্রহ শুরু করেন। পাহাড় সমান মাটির ঢিবি করে সারাবছর চলান কার্যক্রম। উপজেলার ৩৮টি ইটভাটার মালিক ও তাদের সহযোগিতার মাটি সংগ্রহে এক ধরনের প্রতিযোগীতায় নেমে পড়েন মাটি ব্যবসায়ীরা। ফসলি জমি থেকে শুরু করে পুকুর, খাল, ডোবা নালা, পতিত এমন কোন জায়গা নেই যে ভাটা মালিকরা সেখান থেকে মাটি সংগ্রহ করেনা। এ সব মাটি ট্রাকে ভর্তি করে বেপরোয়া গতিতে চলতে থাকে মহাসড়ক সহ পাকা সড়কে। একটি পাকা সড়কে দিনে কয়েক শ বার করে মাটি বোঝাই ট্রাক চলতে থাকে। ট্রাকে ভর্তি করা মাটি পাকা সড়কের উপর পড়তে পড়তে এমন এক পর্যায়ে উঠেছে যে সড়ক গুলোর দিকে তাকালে হঠাৎ বুঝে উঠা কষ্ট এটি পাকা না কাঁচা। সড়কের উপর পড়ে থাকা মাটির উপর দিয়ে নানা যানবাহন চলার কারনে মাটি পিচের সাথে মিশে গেছে। কিছু কিছু এলাকার সড়কে মাটির ঢিবি এমন ভাবে পড়ে আছে যে মনে হচ্ছে কাঁচা রাস্তা। এই পরিস্থিতিতে সড়কের উপর থেকে মাটি অপসারণ করা না হলে বর্ষা মৌসুমে সাধারন পথচারীদের চরম খেসারত দিতে হবে বলে মনে করছেন ভুক্তভোগী উপজেলার এলাকাবাসি। শার্শা উপজেলার বাঁগআচড়া,গোগা,পুটখালী,সেতাই,উলাশী,জামতলা,বসন্তপুর,নিজামপুর, লক্ষনপুর,কাগজপুকুর,আমড়াখালী, সড়ক মাটিতে ঢেকে গেছে অল্প বৃষ্টি হলেই এসব এলাকার প্রতিটি সড়ক চলাচলের অনুপযোগী হয়ে উঠেবে, ঘটবে ছোট বড় দূর্ঘটনা। হালকা বৃষ্টি পাকা সড়কে কাদামাটি মিশে এতটাই পিচ্ছিল হয়ে যাবে যে মটরসাইকেল,সাইকেল,প্রাইভেট,ট্রাক নিয়ন্ত্রনে রাখা বড়ই কষ্টসাধ্য হয়ে উঠবে। সড়কে চলাচল চরম ঝুকিপূর্ণ হয়ে উঠবে বলে জানান স্থানীয়রা। যশোর-বেনাপোল-সাতক্ষীরা মহাসড়কের প্রধান সড়কসহ গ্রামাঞ্চলের অধিকাংশ পাকা সড়কের দিকে তাকালে সকলের চোখে পড়বে মাটি পড়ে থাকার দৃশ্য। এ সব মাটি পাকা সড়ক থেকে সরিয়ে ফেলা না হলে বর্ষায় পথচারীদের চরম খেসারত দিতে হতে পারে বলে মনে করছেন উপজেলার সচেতনবাসি। এদিকে মাটি উত্তোলনের সক্রিয় মহল এসব সড়কে মাটিবাহী গাড়ি নিয়ন্ত্রণ করেন বলে জানা গেছে এছাড়াও হাইওয়ে পুলিশেরও কোন পদক্ষেপ পাওয়া যায়নি।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2021 Durnity Barta24.com
Theme Customized By Theme Park BD
error: Content is protected !!