1. admin@durnitybarta24.com : admin :
  2. sumonbpl2020@gmail.com : sumon hasan : sumon hasan
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৪:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
লকডাউনে বেনাপোলে বেড়েছে চুরির প্রবণতা বেনাপোলে ডিবির অভিযানে ইয়াবা সহ আটক ২ বেনাপোল পৌর স্বেচ্ছাসেবক লীগের ২৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন বেনাপোলে সুদ ব্যবসায়ী হাসেমের লাগামহীন সুদ বাণিজ্যে ছাত্রলীগ নেতা আল-ইমরানের মৃত্যূতে বেনাপোলে শোকের ছায়া ১ম শ্রেনীর পৌরসভায় নির্বাহী কর্মকর্তা নিয়োগ: ক্ষমতা কমছে জনপ্রতিনিধিদের! বিশিষ্ট সাংবাদিক আজিজুর রহমান মঞ্জুর প্রাণনাশের হুমকি: থানায় অভিযোগ বেনাপোল পুটখালী সীমান্ত থেকে পিস্তল,গুলি ও ম্যাগজিন সহ আটক-২ শার্শায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টর শুভ উদ্বোধন অনুষ্ঠিত বেনাপোলে এনজিও কর্মির নিকট থেকে দুই লক্ষ টাকা ছিনতাইয়ের অভিযোগ !

পুলিশের ভুলে নির্দোষ দিন মজুরের চার মাসের কারা ভোগের ন্যায্য বিচার চাইলেন স্ত্রী

  • সময় : সোমবার, ১৫ মার্চ, ২০২১
  • ৩৪৫ বার পঠিত
বেনাপোল পোর্টথানার পুলিশের ভুলে নির্দোষ দিন মজুরের চার মাসের কারা ভোগ

সুমন হোসেইন,শার্শাঃ যশোরের বেনাপোল পৌরসভার ৫ নং ওয়ার্ড দিঘীরপাড় গ্রামের বাসিন্দা মৃত মোহর আলী মোল্লার ছেলে কোন ধরনের অপরাধ ছাড়াই শুধু মাত্র পিতার নামের সাথে মিল থাকায় ও বেনাপোল পোর্টথানার এস আই শফি আহম্মেদ রিয়েলের ভুলে গত চার মাস কারা ভোগ শেষে ১১ই মার্চ যশোরের আদালত হতে মুক্তি পেয়েছেন মিন্টু মোল্যা। চাঞ্চ্যলকর এ ঘটনায় প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষ সহ সমাজের ক্ষমতাবান মানুষের কাছে স্বামীর অনুপস্থিতিতে তার দুই শিশু সন্তানদের ঠিকমত ভরন পোষণ করতে না পারা, চরম দারিদ্রতার কষাঘাত সহণ সর্বোপরি নির্দোষ স্বামীর সাথে পুলিশের ঘটানো অন্যায়ের ন্যায্য বিচারের প্রার্থনা করেছেন মিন্টু মোল্লার স্ত্রী ফাহিমা বেগম।
রবিবার (১৪ই মার্চ) সকাল ১১ টায় বেনাপোল বাজারস্থ একতা প্রেসক্লাবে স্বামী সহ স্ব-শরীরে উপস্থিত হয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে সাংবাদিকদের ঘটনা বর্ননায় ফাহিমা বলেন, একটি ঋন খেলাপী মামলায় গ্রেফতারী পরোয়ানায় কেবলমাত্র বাবার নামে মিল থাকায় আশরাফ আলীর স্থানে মিন্টুকে গত বছরের ১৬ ই নভেম্বর রাতে তাকে ঝিকরগাছার বেনেয়ালী শশুর বাড়ি থেকে আটক করেন বেনাপোল পোর্ট থানা পুলিশের এস আই শফি আহমেদ রিয়েল সহ পুলিশ সদস্যরা। আটকের পর পরই আমি বেনাপোল পোর্ট থানা পুলিশ কে আমার স্বামী নির্দোষ বলে জানালেও অজ্ঞতা ও অস্বচ্ছলতার সুযোগ নিয়ে আসামির নাম ঠিকানা সঠিক যাচাই-বাছাই না করেই শুধুমাত্র বেনাপোল ইউনিয়ন পরিষদের চৌকিদার কবির হোসেনের কথার উপর নির্ভর করে স্বামী কে কোর্টে সোপার্দ করেন। আদালতের বিচারককে আমার স্বামী নিজেকে নির্দোষ বলে জানালেও আইনজিবী দিতে না পারায় আদালত তাকে হাজতে পাঠান।এ বিষয়ে ভূক্তভোগী মিন্টু মোল্যা জানান,কারাগারের মধ্যে প্রবেশের পর দরবার ফাইলে আমি নিজেকে নির্ােষ বলে নালিশ জানাই। অর্থের অভাবে আমি নিজেকে নিদোর্ষ প্রমান করার কোন সুযোগ পাচ্ছিলাম না এবং হাজত খাটতে থাকি। সর্বশেষ গত ৬ ই মার্চ আইন মন্ত্রণালয়ের দুই জন উপ সচিব যশোর কেন্দ্রিয় কারাগার পরিদর্শনে আসলে আমি তাদের কাছে নালিশ জানাই যে, আমি দন্ড প্রাপ্ত আশরাফ আলী নন। তখন সচিব মহোদয় বিষয়টি আমলে নিয়ে যশোর বøাস্টের প্যারালিগাল অফিসার অ্যাডভোকেট জান্নাতুল ফেরাউস কে বিষয়টি খতিয়ে দেখার নির্দেশনা দেন। পরবর্তীতে আমি তাদের আইনি সহায়তায় ১২ই মার্চ শুক্রবার কারাগার হতে মুক্ত হই। এ বিষয়টি নিয়ে বøাস্টের যশোর শাখার কো অর্ডিনেটার অফিসার হুমায়ন কবীরের কাছে জানতে চাইলে তিনি নির্দোষ মিন্টু মোল্যার মুক্তি পাওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান,মিন্টুর সাথে শুরু থেকেই অনিয়ম হয়েছে। মিন্টু কে গ্রেফতার করা পুলিশ অফিসার,পরবর্তী সময়ে বিচারক সকলেই কর্তব্যে অবহেলার কারনে নিদোর্ষ ব্যাক্তি কারা ভোগ করেছেন। আমরা ভূক্তভোগীর পাশে দাড়িয়ে সর্বোচ্চ আইনী সহায়তা করবো। মিন্টুর মুক্তির পরপরই বিভিন্ন পত্র পত্রিকায় পুলিশের ভুলে নির্দোষ ব্যাক্তির কার ভোগ খবর প্রকাশিত হয় এবং আটক অফিসারের নাম আসে এস আই মাসুমের। সেই সূত্র ধরে বেনাপোল পোর্ট থানার এস আই মাসুমের সাথে কথা বলে জানা যায়, গ্রেফতারী পরোয়নার ঐ আসামীকে আটক করেন একই থানার এস আই সফি আহমেদ রিয়েল। এই আটক ঘটনার সাথে তার কোন ভাবেই সম্পৃক্ততা নেই। বিষয়টি জানতে বেনাপোল পোর্টথানার এস আই রিয়েলের মুঠোফোনে একাধিকবার কল করলেও তিনি ফোন রিসিভ করেননি। ভূক্তভোগী পরিবার টি বর্তমানে মানবেতর জীবন যাপন করছেন এবং দেশের গণ্যমাণ্য ব্যাক্তিবর্গ সহ সমাজের বিশিষ্ট্য মানুষের কাছে সুবিচার পাওয়ার দাবী জানান।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2021 Durnity Barta24.com
Theme Customized By Theme Park BD
error: Content is protected !!