1. admin@durnitybarta24.com : admin :
  2. sumonbpl2020@gmail.com : sumon hasan : sumon hasan
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৩:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
লকডাউনে বেনাপোলে বেড়েছে চুরির প্রবণতা বেনাপোলে ডিবির অভিযানে ইয়াবা সহ আটক ২ বেনাপোল পৌর স্বেচ্ছাসেবক লীগের ২৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন বেনাপোলে সুদ ব্যবসায়ী হাসেমের লাগামহীন সুদ বাণিজ্যে ছাত্রলীগ নেতা আল-ইমরানের মৃত্যূতে বেনাপোলে শোকের ছায়া ১ম শ্রেনীর পৌরসভায় নির্বাহী কর্মকর্তা নিয়োগ: ক্ষমতা কমছে জনপ্রতিনিধিদের! বিশিষ্ট সাংবাদিক আজিজুর রহমান মঞ্জুর প্রাণনাশের হুমকি: থানায় অভিযোগ বেনাপোল পুটখালী সীমান্ত থেকে পিস্তল,গুলি ও ম্যাগজিন সহ আটক-২ শার্শায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টর শুভ উদ্বোধন অনুষ্ঠিত বেনাপোলে এনজিও কর্মির নিকট থেকে দুই লক্ষ টাকা ছিনতাইয়ের অভিযোগ !

শার্শায় আদালতের আদেশ অমান্য করে সম্পত্তি জবর-দখলের অভিযোগ

  • সময় : মঙ্গলবার, ৩০ মার্চ, ২০২১
  • ৬৭৭ বার পঠিত
শার্শায় আদালতের আদেশ অমান্য করে সম্পত্তি জবর-দখলের অভিযোগ

জে এইচ নাঈম: যশোরের শার্শা উপজেলার লক্ষনপুর ইউনিয়নের বড়মান্দারতলা গ্রামে পৈত্রিক সম্পত্তি জোরপূর্বক জবর-দখল করার অভিযোগ। বেনাপোল পৌরসভাধীন ছোটআঁচড়া গ্রামের আজগর আলীর স্ত্রী মোঃ ফাতেমা খাতুন জানান, তার পিতার বাড়ির প্রতিবেশী প্রফুল্ল বিশ্বাস গং কর্তৃক পৈত্রিক সম্পত্তি জোরপূর্বক জবর-দখল করছে।
মঙ্গলবার (৩০) মার্চ সকালে ২০ হতে ২৫ জনের সঙ্ঘবদ্ধ বহিরাগত সশস্ত্র সন্ত্রাসী বাহিনী নিয়ে ফিল্ম স্টাইলে আমাদের দখলে থাকা সম্পতিতে অনুপ্রবেশ করে পুকুরের উপরে লাগানো গাছপালা কেটে খুটা মেরে আনুমানিক ২৩ ফুট চওড়া ও ২৫০ ফুট লম্বা জায়গা দখল করে নেন। আমি ও আমার পরিবারের সদস্যরা বাধা দিলে লক্ষনপুর এলাকার ত্রাস কামাল আমাদের কে অকথ্য ভাষায় গালিগালাজ, মিথ্যা মামলায় ফাঁসানো সহ প্রাননাশের হুমকী দেয় বলে আরো জানান তিনি। ঘটনার তথ্য সুত্রে গ্রামবাসী ও ভূক্তভোগী পরিবারের সদস্য এনামুল জানান,শার্শা থানার অন্তর্গত ৫৮নং মান্দারতলা মৌজায় বিগত ১৯৭৯ সালের ১৬ই মার্চ ৩০৩৬ নং কবলা দলিল মূলে (এস এ ২৬৯ দাগে ২১ শতক ও ২৭০ দাগে ১৩শতক একুনে ৩৪ শতক) জমির স্বত্ব দখলীয় মালিক হন আবুল হোসেন। তার মৃত্যুর পর আমরা ওয়ারেশগন উত্তরিধিকারী সুত্রে শান্তিপূর্ন ভাবে এজমালি সম্পত্তি ভোগ দখল করে আসছি। বিগত দুই বছর পূর্বে প্রতিবেশী প্রফুল্ল বিশ্বাস গংরা আমাদের দখলে থাকা অংশের মধ্যে তাদের জমি আছে জানালে স্থানীয় ভাবে মিমাংসা না হওয়ায় আমরা বিজ্ঞআদালতে শরনাপন্ন হয়ে দেওয়ানী মামলা করি যাহার নং-৩৯/১৯। ধুরুন্ধর প্রফুল্ল গংরা বানোয়াট নালিশী জবাব দাখিল করেন। উপযুক্ত কাগজাদী না থাকায় তাহারা রিতিমতো আদালত অবমাননা করে গুন্ডা পান্ডাদের সহযোগীতায় জোরপূর্বক সম্পত্তি জবর দখল করে রাস্তা বানানোর পায়তারা করছেন। প্রফুল্ল বিশ্বাসের ভাড়াটিয়া গুন্ডা বাহিনী একাধিকবার আমার পরিবারের সদস্যদের লাঞ্চিত করেছে। সর্বশেষ আমরা আবারও আদালতের শরনাপন্ন হয়ে ১৪৪ধারা জারির আবেদন করি। আদালত বিষয়টি আমলে নিয়ে ওসি শার্শা কে তদন্ত পূর্বক ব্যাবস্থা গ্রহনের নিদের্শনা দেন সে মোতাবেক শার্শা থানার এ এস আই রবিউল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন। এ বিষয়ে শার্শা থানার এ এস আই রবিউল ইসলাম জানান,আজ সকালে ঘটনা স্থলে গিয়েছি এবং উভয় পক্ষ কে শান্তিশৃক্ষলা বজায় রাখার নিমিত্তে যে যে অবস্থায় আছে সেখানে অবস্থান করতে নোটিস জারী করেছি। অভিযোগ বিষয়ে অভিযুক্ত প্রফুল্লর নিকট জানতে চাইলে তিনি জানান,সম্পত্তির যে অংশ নিয়ে বিবাদ সেটা ম্যাপে হালোট আছে। সাম্প্রতি জোরপূর্বক সম্পত্তি জবর-দখল প্রশ্নে তিনি কোন সদত্তর দিতে পারেননী।এ ঘটনায় ভূক্তভোগী পরিবার চরম নিরাপত্তাহীনতায় ভূগছে। সংবাদ লেখাকালীন সময়ে স্থানীয় ক্ষমতাসীনদের ছত্রছায়ায় দখলকৃত অংশ স্থায়ী ভাবে দখলের নিমিত্তে রাস্তা তৈরীর পাঁয়তারা চালাচ্ছে প্রফুল্ল গংরা। এছাড়াও ফাতেমা খাতুন জানান আদালতের অবমাননা সহ স্থানীয় জনপ্রতিনিধির নাম ভাঙ্গিয়ে হুমকী-ধামকী দিয়ে যাচ্ছেন এতে করে আমার পরিবারের লোকজন নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছি।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2021 Durnity Barta24.com
Theme Customized By Theme Park BD
error: Content is protected !!