1. admin@durnitybarta24.com : admin :
  2. sumonbpl2020@gmail.com : sumon hasan : sumon hasan
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৪:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
লকডাউনে বেনাপোলে বেড়েছে চুরির প্রবণতা বেনাপোলে ডিবির অভিযানে ইয়াবা সহ আটক ২ বেনাপোল পৌর স্বেচ্ছাসেবক লীগের ২৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন বেনাপোলে সুদ ব্যবসায়ী হাসেমের লাগামহীন সুদ বাণিজ্যে ছাত্রলীগ নেতা আল-ইমরানের মৃত্যূতে বেনাপোলে শোকের ছায়া ১ম শ্রেনীর পৌরসভায় নির্বাহী কর্মকর্তা নিয়োগ: ক্ষমতা কমছে জনপ্রতিনিধিদের! বিশিষ্ট সাংবাদিক আজিজুর রহমান মঞ্জুর প্রাণনাশের হুমকি: থানায় অভিযোগ বেনাপোল পুটখালী সীমান্ত থেকে পিস্তল,গুলি ও ম্যাগজিন সহ আটক-২ শার্শায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টর শুভ উদ্বোধন অনুষ্ঠিত বেনাপোলে এনজিও কর্মির নিকট থেকে দুই লক্ষ টাকা ছিনতাইয়ের অভিযোগ !

দুর্নীতিবাজের রোশানলের শিকার দুই তরুণ প্রতিবাদী সাংবাদিক!

  • সময় : বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১
  • ১৬৬ বার পঠিত
দুর্নীতির বিরুদ্ধে নিউজ করায় অপসাংবাদিকতার শিকার দুই সাহসী সাংবাদিক

বেনাপোল প্রতিনিধিঃ বেনাপোলে দুর্নীতির বিরুদ্ধে দুই তরুণ সাহসী কলম সাংবাদিক জাহিদ এবং সুমন যেন যমদূতের অবতার। সম্প্রতি কিছু দিন যাবত একের পর এক দুর্নীতিবাজদের মুখোশ উন্মোচন করায় মিথ্যা, বানোয়াট এবং ভিত্তিহীন অপসাংবাদিকতার নিউজের শিকার হয়েছেন তারা।

জাহিদ এবং সুমনের দুর্নীতিবাজদের নিউজের তালিকায় ছিলো ভূমিদস্যু, চাঁদাবাজ সাংবাদিক, রাজনৈতিক ব্যাক্তি, চেয়ারম্যান, মেম্বার, কাউন্সিলার, সরকারী কর্মচারী, অসাধু ব্যবসায়ী, ধর্ম ব্যবসায়ী, ইজারাদার, সিন্টিগেট ব্যবসায়ী, মজুতদার, সন্ত্রাসী, চোরাকারবারি, মাদক ব্যবসায়ী সহ অসংখ্য অসাধু ব্যাক্তিদের বিরুদ্ধে ।কিছুদিন যাবৎ তাদেরকে নানা ভয়ভিতি হুমকি ধামকি এমনকি জীবন নাশের ভয় দেখিয়েও কাজ না হওয়ায় সর্বশেষ তাদের ২ জনের নামে মিথ্যা এবং ভিত্তিহীন নিউজ প্রকাশ করা হয়েছে।১২ মে (বুধবার) “দৈনিক প্রতিদিনের কথা” নামক পত্রিকায় এবং অনলাইনে। এর আগে ১১মে (মঙ্গলবার) প্রতিদিনের কথার কথিত ম্যানেজিং ডিরেক্টর পরিচয়দানকারী ও মেয়র লিটনের একান্ত সহযোগী সুকুমার দেবনাথের নামে ত্রান দুর্নীতির নিউজ প্রকাশ করায় সাংবাদিক জাহিদ এবং সুমনের নামে “বেনাপোল দাপিয়ে বেড়াচ্ছে প্রতারক সুমন ও জাহিদ” নামের হেডিংয়ে ভিত্তিহীন ও বানোয়াট খবর পরিবেশন করে। আমরা এই মিথ্যা, বানোয়াট এবং ভিত্তিহীন নিউজের বিপক্ষে তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাচ্ছি।

এ বিষয়ে তরুণ সাহসী সাংবাদিক জাহিদ হাসান বলেন, মেয়র লিটন তার অপকর্ম ধামাচাপা দিতে কিছুদিন হলো নিজস্ব পত্রিকা বের করেছেন আর এই পত্রিকার ম্যানেজিং ইডেটর করেছেন প্রতারণা মামলার সাজা প্রাপ্ত আসামী ও দুর্নীতিবাজ সুকুমার দেবনাথকে। আর এই সুকুমারের নামে দুর্নীতির নিউজ হওয়ায় সে তার কুকর্ম ধামাচাপা দিতে নিজের পত্রিকার ক্ষমতার অপব্যবহার করে এই মিথ্যা এবং ভিত্তিহীন নিউজটি প্রকাশ করেছেন। এছাড়াও কিছুদিন আগে সিরিজ নিউজ প্রকাশ হয় সমাজসেবার নামে ধর্ম ব্যবসা করতে থাকা ভন্ড উদ্ভাবক মিজানও মেয়রের আর্শীবাদপুষ্ট কাউন্সিলর প্যানেল মেয়রের বিরুদ্ধে রাস্তার নামে জমি দখলের অভিযোগ। এছাড়াও পৌর সেনেটারী ইন্সপেক্টর রাশিদা খাতুনের কোয়ারেন্টাইন সিট বাণিজ্যের নিউজ প্রকাশ করে জাহিদ ও সুমন। এসব কারনেই ফুলেফেঁপে উঠছে মেয়রের সহযোগীরা।

এ বিষয়ে তরুণ সাহসী সাংবাদিক সুমন হুসাইন বলেন, সুকুমার একজন আর্শীবাদ পুষ্ট নেতার সহকারী হয়ে, রাতারাতি লবণ ব্যবসায়ী থেকে আজ কোটিপতি বনে গেছেন। একাই রাজ করছেন বেনাপোল পৌরসভায়। তিনি কোন কাউন্সিলরকে দাম দেননা সব কিছুই আর্শীবাদ পুষ্ট নেতার ইশারায় নিজের মত করে চালাচ্ছেন। পৌরসভার কোন কর্মচারী না হয়েও পাচ্ছেন বেতন ভাতা তার নামে দুর্নীতির তথ্য প্রকাশ করার সাথে সাথে ফোন করে হুমকি দিয়ে বলেন, আমারও প্রত্রিকা আছে আমি তোদের দেখে নেব। আর এই রোশানলেই সে আমাদের নামে মিথ্যা ও ভিত্তিহীন নিউজ প্রকাশ করে। আমি এর তীব্র নিন্দা সহ দুর্নীতিকারীর যথাযথ বিচার দাবী করছি।

এ বিষয়ে বেনাপোল পৌরবাসী রাসেল বলেন, লিটন মেয়র হওয়ার পর থেকে ফুলে ফেঁপে উঠেছে। সে আজ কোটি কোটি টাকার মালিক, আর তারই সহযোগীর বিরুদ্ধে দুর্নীতির নিউজ করলে অপসাংবাদিকতার শিকার তো হতেই হবে! তবে আমি এর তীব্র নিন্দা এবং ক্ষোভ প্রকাশ করছি দুইজন উঠতি সাহসী সাংবাদিকদের বিরুদ্ধে এমন মিথ্যাচার সংবাদ পরিবেশন করার জন্য।

বেনাপোল পৌরসভার বাসিন্দা রিয়াজুল ইসলাম বলেন,শুকুমার মেয়রের প্রধান রাজনৈতিক সহকারী তার নামে দুর্ণীতির নিউজ প্রকাশ হওয়ার পরে সাহসী কলম সৈনিক জাহিদ ও সুমনের নামে মনগড়া নিউজ পরিবেশন করায় তিব্রনিন্দা জানাচ্ছি। মেয়র পত্রিকার মালিক এই দ্বায়ভার তার। এছাড়াও বিষয়টি জনসাধারণের মুখে মুখে ক্ষোভে পরিনত হইছে।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2021 Durnity Barta24.com
Theme Customized By Theme Park BD
error: Content is protected !!