1. admin@durnitybarta24.com : admin :
  2. sumonbpl2020@gmail.com : sumon hasan : sumon hasan
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৭:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বেনাপোলে জোর পূর্বক মালিকানা জমি দখল করে রাস্তা নির্মাণের অভিযোগ বেনাপোল বন্দর দিয়ে আমদানি হলো প্রাথমিক বিদ্যালয়ের সরকারি সাড়ে ৫ লক্ষ বই যশোরের শার্শায় দরিদ্র কৃষকের স্বপ্ন বিনষ্ট করে দিলো দুর্বৃত্তরা বেনাপোলে স্বাস্থ্য ঝুঁকিতে দু’টি স্কুলের ১২০০ শিক্ষার্থী লকডাউনে বেনাপোলে বেড়েছে চুরির প্রবণতা বেনাপোলে ডিবির অভিযানে ইয়াবা সহ আটক ২ বেনাপোল পৌর স্বেচ্ছাসেবক লীগের ২৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন বেনাপোলে সুদ ব্যবসায়ী হাসেমের লাগামহীন সুদ বাণিজ্যে ছাত্রলীগ নেতা আল-ইমরানের মৃত্যূতে বেনাপোলে শোকের ছায়া ১ম শ্রেনীর পৌরসভায় নির্বাহী কর্মকর্তা নিয়োগ: ক্ষমতা কমছে জনপ্রতিনিধিদের!

বেনাপোলে জোর পূর্বক মালিকানা জমি দখল করে রাস্তা নির্মাণের অভিযোগ

  • সময় : বুধবার, ৫ জানুয়ারি, ২০২২
  • ২৯ বার পঠিত
বেনাপোলে জোর পূর্বক মালিকানা জমি দখল করে রাস্তা নির্মাণের অভিযোগ

আরিফ হোসেন,শার্শা প্রতিনিধিঃ বেনাপোল পৌরসভার ৫ নং দিঘীরপাড় ওয়ার্ডে মালিকানা জমি জোর পূর্বক দখল করে রাস্তা নির্মাণের অভিযোগ করে সংবাদ সম্মেলন করেছেন উক্ত ওয়ার্ডের বাসিন্দা ভুক্তভোগী নারী শাহানারা খাতুন বুড়ি (৪৫)।

বুধবার (৫ই জানুয়ারি) বেনাপোল বাজারস্থ একতা প্রেসক্লাবে উপস্থিত হয়ে সংবাদ সম্মেলনে তিনি জানান ৮৭ নং দিঘীরপাড় মৌজায় আমার মায়ের সম্পত্তি সূত্রে প্রাপ্ত সাড়ে ৩ শতক জমির উপর দিয়ে উক্ত ওয়ার্ডের সন্ত্রাসী ও বহু মামলার আসামী কাউন্সিলর রাশেদ নিজের স্বার্থ হাসিলের জন্য আমার জায়গা দখল করে রাস্তা বানানোর পায়তারা করছে। আমার জমির সাথে অন্য ভাই বোনদের মোট ২৬ শতক জমি রয়েছে। ২০ বছর যাবৎ এ জমি নিয়ে কোন সমস্যা হয়নি কিন্তু গত দুই বছর যাবৎ এই জমির উপর দিয়ে রাস্তা নেওয়ার জন্য এই ওয়ার্ডের কাউন্সিলর রাশেদ মরিয়া হয়ে উঠেছে। এর মূল কারণ কাউন্সিলর রাশেদ তার ছোট বউয়ের জন্য জমি ক্রয় করে একটি বাড়ি করেছেন কিন্তু উক্ত বাড়ি যাবার জন্য কোন রাস্তা না থাকায় তিনি রাস্তা বের করার জন্য আমার জমির উপর দিয়ে রাস্তা করার জন্য বিভিন্ন ভাবে পায়তারা,সড়যন্ত্র সহ বিভীন্ন প্রকার ভয় ভীতি ও হুমকি প্রদান করছেন। এমনকি কাউন্সিলর ও তার কিছু লোক আমাদের চলাচলের মেইন রাস্তার ড্রেনের উপর থেকে স্লাপ উঠিয়ে নিয়ে যায়। যার কারণে আমার পরিবার ও আমার দুই ভাই ইজিবাইক নিয়ে বাড়িতে ঢুকতে না পারে। একমাস হলো আমি নিজ খরচে রাস্তার স্লাপ তৈরি করে ড্রেনের উপর দিয়েছি। এছাড়াও কাউন্সিলর রাশেদের ২ সহযোগী কাটিম মেম্বার ও বাবু মোড়ল আমাদেরকে নানাভাবে ভয়ভীতি সহ ঝামেলা করছে। তাছাড়া কাউন্সিলর রাশেদ বেনাপোলের ত্রাশ তার ভয়ে আমি এবং আমার পরিবার পরিজন নিয়ে শংকিত আছি। আমার উপর যে কোন সময় হামলা করতে পারে। শাহানারা খাতুন দীঘিরপাড় তালশারির গ্রামের মৃত শেখ সৈয়দ আলীর কন্যা।

তিনি আরও জানান,রাস্তার জমি দখলের বিষয়ে আমি থানায় অভিযোগ করতে গেলে দায়িত্বরত পুলিশ আমাকে পৌরসভা এবং স্থানীয় ভাবে মীমাংসার কথা বলেন। সে মোতাবেক আমি মেয়র লিটনের কাছে গিয়ে বিষয়টি জানালে তিনি সরোজমিনে এসে জায়গাটি পরিদর্শন করতে আসেন। পরিদর্শন কালে তার কাছে একটা ফোন আসলে তিনি কোন সমাধান না করেই সেখান থেকে চলে যান। হঠাৎ আজ সকালে দেখি আমার পাশের বাড়ির জমির মালিক মৃত মনিরের পুত্র বিপ্লবদের জমির দেয়াল ভাঙ্গা হচ্ছে। যেটা আমার জমির উপরেই ছিলো। এমতাবস্থায় আমি আমার জমি জোরপূর্বক দখল সহ রাস্তা বানানোর ভয়ে শঙ্কিত আছি। আমি সাংবাদিকদের মাধ্যমে প্রশাসনের কাছে এর সুষ্ঠ বিচার দাবী করছি।

এবিষয়ে ৫নং ওয়ার্ডে কাউন্সিলর রাশেদ আলী বলেন, ঐ মহিলা যে অভিযোগ করেছেন সেটা মিথ্যা, তার মাথায় একটু সমস্যা আছে। আমি তো তার জমিতে কোন রাস্তা করতে যায়নি। তার জমির পাশে মৃত মনিরের ছেলে বিপ্লবের সাথে সমঝোতা হয়েছে তারা ঐখান দিয়ে রাস্তা দিতে রাজি হয়েছে, কেননা বিগত সময় ঐখান দিয়ে রাস্তা ছিলো যেটা শাহানারা খাতুনের পিতা বন্ধ করে দিয়েছিলো। এখন তারা তাদের ভুল বুঝতে পেরে রাস্তা দিতে রাজি হওয়ায় আমরা দেয়াল ভেঙ্গে দিয়েছি। এই রাস্তার বিষয়টি মেয়র সাহেবও জানেন, তিনি আমাকে বলেছেন যেহেতু সামনে শুধু এক জনের জমি আপনি পিছনের দিক থেকে আগে রাস্তা শেষ করেন। পরে আমি ঐ মহিলার সাথে বসে তার আর্থিক ক্ষতি পুষিয়ে দিয়ে সমঝোতা করে নেবো। এজন্য আমি তার জমিতে না গিয়ে পিছন দিক থেকে রাস্তার করছি।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2021 Durnity Barta24.com
Theme Customized By Theme Park BD
error: Content is protected !!